ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩ ৬:৩৬ পিএম

 

জাহাঙ্গীর আলম,টেকনাফ।

কক্সবাজারের টেকনাফের ৫ জেলে সাগরের মাছ ধরতে গিয়ে নিখোঁজ ৮ দিন পর তাদের সন্ধান মিললো।তারা মিয়ানমারের কোস্ট গার্ড বাহিনীর পড়ছেন বলে জানা গেছে।

নিখোঁজরা ছিলেন-টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের হাজমপাড়ার মৃত কবির আহমদের ছেলে মো. আয়ুব(৪০), রহমত উল্লাহ’র ছেলে মো. রফিক(২৫),মোহাম্মদ উল্লাহ’র ছেলে মোহাম্মদ হেলাল(১৭),মোহাম্মদ আলীর ছেলে সাইফুল ইসলাম (১৭) ও মাথা ভাঙার নাজির হোসেনের ছেলে মোহাম্মদ আলম (৫০)।

রবিবার ( ১৭ ডিসেম্বর) দুপুর ৩টার দিকে ভিকটিম জেলে মোহাম্মদ হেলাল মিয়ানমারের মংডু থেকে কল করে তার পিতা মোহাম্মদ উল্লাহকে জানান বলে বিষয়টি তিনি গণমাধ্যমকে জানায়।

মোহাম্মদ উল্লাহ বলেন,রবিবার ১০ ডিসেম্বর রাতে মোহাম্মদ হেলাল সহ ৫ জেলে ইঞ্জিন চালিত কাঠের ট্রলার করে টেকনাফের নোয়াখালী ঘাট থেকে সাগরে মাছ ধরতে গেছেন।তারা যাওয়ার পর সকালে কল করে জানায় তাদের ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে গেছে।

তখন তারা সাহায্য চাইলে তখন কয়কটি নৌকা সাগরে পাঠানো হয়েছিল।কিন্তু তখন তাদের আর খোঁজ পাওয়া যায়নি।তারা নিখোঁজের ৭ দিন পেরিয়ে যাওয়ার পর ৮ দিনের মাথায় রবিবার দুপুর ৩টার দিকে মোহাম্মদ হেলাল কল করে জানায় তারা মিয়ানমারের কোস্ট গার্ডের হাতে পড়ছেন।কোস্ট গার্ড সদস্যরা সাগর থেকে তাদের উদ্ধার করে বর্তমানে তাদের হেফাজতে রাখছেন বলে তিনি জানায়।

বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন বলেন,সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ৫ জেলেকে মিয়ানমার কোস্ট গার্ড বাহিনী পেয়েছেন বলে জানা গেছে।তারা বর্তমানে মিয়ানমারের মংডু অঞ্চলে সেদেশের বাহিনীর হেফাজতে আছেন বলে জানতে পেরেছি।

অপরদিকে গত ৩ নভেম্বর বাহারছড়া ২ নম্বর পুরানপাড়া ৬ জন জেলে সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হয়েছিল।এখনো তাদের খোঁজ মেলেনি।তাদের পরিবারের মাঝে চলছে শোকের মাতব।

নিখোঁজ ভিকটিম সেলিম উল্লাহ’র ছোট ভাই মো. রফিক বলেন,আমার বড় ভাই সহ সেলিম উল্লাহ সহ ৬ জন জেলে সাগরে মাছ ধরতে গেলে তারা আর ফেরত আসেনি।বিভিন্ন জায়গায় খোঁজখুজি করার পরও পাওয়া যায়নি।এখনো বড় ভাইয়ের পরিবারের ৬ সন্তান মানবতার জীবন পার করছেন।

পাঠকের মতামত

খুটাখালীতে যুবদলের কর্মী সভায় বক্তারা- ১৭ বছর ধরে দেশের মানুষ কথা বলতে পারেনি

         সেলিম উদ্দীন, ঈদগাঁও দেশের চলমান পরিস্থিতিতে দলকে আরো গতিশীল, শক্তিশালী ও সুসংগঠিত করার লক্ষ্যে কক্সবাজারের ...

টেকনাফের সাবরাংয়ে পুলিশের অভিযানে ৩২ হাজার ইয়াবা উদ্ধার, ট্রাক ড্রাইভার ও হেলাপার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সাবরাংয়ে একটি বিশেষ অভিযান চালিয়ে ৩২ হাজার পিস ইয়াবা ...

রামুতে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে ২৩ হাজার কিশোরীকে দেয়া হবে এইচপিভি টিকা

         প্রতিবেদক, রামু জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধযোগ্য একটি রোগ। দ্রুত রোগ নির্ণয় ও প্রয়োজনীয় চিকিৎসার মাধ্যমে এই ...

জীবিত মেহের আলীর নামে ইউপি চেয়ারম্যানের মৃত্যু সনদ!

         প্রতিবেদক, রামু কক্সবাজারের রামুতে টাকার বিনিময়ে জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে মৃত্যু সনদপত্র দেওয়ার অভিযোগ উঠেছে ...

টেকনাফে ৭ বছরের মাদক মামলার সাজাপ্রাপ্ত ব্যক্তি গ্রেফতার

         স্টাফ রিপোর্টার।কক্সবাজারের টেকনাফে পলাতক ৭ বছরের মাদক মামলার সাজাপ্রাপ্ত ব্যক্তি সাব্বির আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ।গ্রেফতার ...